ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

ব্যস্ত মহাসড়ক এখন ফাঁকা

চটগ্রাম প্রতিনিধি ::  পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন গতকাল শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বিভিন্ন স্থানে দিনভর গন্থব্যে পৌঁছার চেষ্টায় মানুষের দুর্ভোগের চিত্র দেখা গেছে। সকালে কর্মমুখী মানুষের দুর্ভোগ, বিকেলেও একই চিত্র। দুপুরে মহাসড়ক জুড়ে ছিল সুনসান নীরবতা।
গতকাল শনিবার সকাল ১০টায় বারইয়ারহাট থেকে চট্টগ্রামমুখী গ্রীণপার্ক চত্বরের পাশে ছোট একটি পিকআপে উঠার চেষ্টা করছিলেন রাশেদা আক্তার ও রবিউল হোসেন। তারা জানান, সকাল ৮টা থেকে এখানে অপেক্ষা করছি, কোন গাড়িই পাচ্ছি না। দুজনই ছাগলনাইয়া থেকে এসেছি লোকাল সিএনজিতে। চট্টগ্রামের গার্মেন্টসে চাকরি করি। বারইয়ারহাট এসে আর যেতে পারছি না। ১০টার মধ্যে কর্মস্থলে পৌঁছার কথা। এখন আজ তো আর গিয়েও লাভ নেই। তবুও শহরে পৌঁছতে না পারলে কাল চাকরি যেতে পারে।
মিঠাছরা এলাকার সবজি ব্যবসায়ী রফিক মিয়া (৪২) বলেন, সবজি চালানের জন্য হাটে এসে এখন বিপাকে পড়েছি। ক্রেতা নেই, বেপারীও নেই। দুই খাঁচা বেগুন আর এক খাঁচা বরবটি ফেরত নিলে লোকসান। দুপুর ১২টা থেকে বিকেল ৩টা নাগাদ সুনসান নীরবতা ছিল।
পরিবহন শ্রমিকদের এমন আন্দোলন ও এর সমাধান বিষয়ে জানতে চাইলে মীরসরাইয়ের উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, সরকারের প্রয়োজনীয় পদক্ষেপের পাশাপাশি শ্রমিকদের সহনীয় অবস্থানের বিভিন্ন দিক সরকারের বিবেচনায় রয়েছে। আশা করছি শ্রমিক ভাইগণ জনভোগান্তির বিষয় বিবেচনা করে আলোচনায় বসে সমাধান করতে পারে। শীঘ্রই একটা সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পাঠকের মতামত: